বৃহস্পতিবার, অক্টোবর ০৩, ২০১৩

আপনি এখনো 3D উপভোগ করেন নি!! তাহলে এই পোস্ট টি আপনার জন্যে || না দেখলে অবশ্যই মিস করবেন।

আসসালামু আলাইকুম
কেমন আছেন সবাই???
আমার অনেক দিনের সখ ছিলো 3D বিষয় টি নিজ চোখে উপভোগ করা। কারণ বসুন্ধরা সিটির প্রথম লেভেলে সনি ব্রাভিয়ার বিশাল বড় 3Dটিভি গুলোতে আমি  কখনই 3Dর কিছুই বুঝি নাইকয়েক বার ট্রাই করেছি কিন্তু আমি  কোন ফিলই আনতে পারি নাই । এরপর 3D বিষয়ক কিছু আর্টিকেল পড়ি এবং সেই অনুযায়ী কাজ করলাম কিন্তু তাও হলো না 3D দেখা  ।

এরপর এনভিডিয়ার 3D ভিশনের একটি গ্রাফিক্স কার্ড কিনি কিন্তু ভাগ্যে তখনো 3D দেখার কথা লিখা ছিলোনা। শেষমেশ নিজেই একটু মাথা খাটালাম ব্যস!!! সফল হোলাম  তবে যারা এখনো দেখেন নি তাদের এবার দেখতেই হবে কোন মিস নেই।
আচ্ছা এখন আপনারা দেখেবন কিভাবে??
একটি পিসিএকটি লাল এবং নীল রঙের গগজএকটি 3D ভিডিও প্লেয়ার এবং 3D কোয়ালিটির ভিডিও এই হল আমাদের প্রয়োজনীয় বস্তু সামগ্রী যা ব্যবহার করে আমরা আমাদের সাধারণ পিসি তেই 3D দেখতে পারবো।

প্রথমে আসুন পিসির ব্যপারে বলিআশাকরি এই বস্তুটি আপনার আছে না থাকলে জোগাড় করুন অথবা কোন দোস্তের টা হায়ার করতে পারেন।

দ্বিতীয়টি হচ্ছে চশমা লাল এবং নীল কালারের। কোথায় পাবেন এই আজব চশমা??? খুবি সহজ গ্রামীণ ফোনের সেল বাজার   এবং বিক্রয় ডট কম   এই ২টি লিঙ্ক থেকে কষ্ট করে খুঁজে বের করে  নিতে পারেন আমি সেল বাজার থেকেই কিনেছিলাম, মাত্র ১৫০টাকা দিয়ে ক্রয় করে ছিলাম ।
তারপর যেটা করবেন একটি 3D ভিডিও প্লেয়ার ডাউনলোড করে নিবেন । আপনি যদি জানালা সমূহের ব্যবহার কারি হয়ে থাকেন তবে আমি বলবো কে এম প্লেয়ার  ডাউনলোড করে নিতে। এর জন্যে আপনি সরাসরি এই এখানে ক্লিক করতে পারেন (৩১ এম্বির মত হতে পারে)
আর যদি আপনি উবুন্টু ব্যবহার কারি হন তবে বিনো (bino)  নামে একটি ওপেন সোর্স  প্লেয়ার আছে।  সফটওয়ার সেন্টার থেকে আপনি সেটা ডাউনলোড  করে নিতে পারেন

আচ্ছা তো আশা করি আপনার প্রয়োজনীয় প্লেয়ার টি ডাউনলোড এবং ইন্সটল করবেন বা করেছেন এখন বাকি রইলো কি??? 3D প্লেয়ারে 3D ভিডিও দেখা কোথায় পাবেন এগুলো??? 
সেই জন্যে কিছু ভিডিও ডাউলোড করতে হবে আপনারা হয়তো জানেন যে ইউটিউব এখন 3D সাপোর্ট ভিডিও প্লে করে । ইয়উটিউব থেকে 3Dভিডিও লিখে সার্চ করুন ওখান থেকে বেছে বেছে কিছু ভিডিও  3D মুডে (এর জন্যে আপনাকে 3D বাটনে ক্লিক করতে হবে  ডাউনলোড করুন,অবশ্যই HD মুডে ডাউনলোড করবেন তারপর  আপনার প্লেয়ার দিয়ে ভিডিও টি ওপেন করুন এখন ভিডিও টি তে 3D মুড এনেবল্ড করুন,চশমা লাগাতে ভুলে যাবেন না আবার ।আর এঞ্জয় করুন 
আমার দেখা কিছু 3D ভিডিও:–
https://www.youtube.com/watch?feature=player_embedded&v=FSGfN9rr78Q

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=kemiZtQ8frQ

আপনার কাছে  যদি আরো  কিছু চমৎকার (এক্সট্রিম পর্যায়ের)   ভিডিওর লিঙ্ক থাকে তবে অবশ্যই জানাবেন,
আর কোন প্রব্ল্যম হলে জানাবেন হেল্প করার চেষ্টা করবো,
সর্ব শেস  টিউটোরিয়াল অনুসরণ করে যদি 3D ভিডিও দেখে থাকেন তবে আপনার অনুভূতি জানাতে ভুলবেন না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন