বুধবার, সেপ্টেম্বর ১১, ২০১৩

মাঊস পয়েন্টার আইকন কে দিন আসাধারন লুক। (ডাউনলোড)।।

নমস্কার জানাই সবাই কে ।
আমরা সবাই কম্পিউটার ব্যবহার করি এবং আমাদের সামনে কম্পিউটার চালু হলেই যেই জিনিষটা সবার আগে ভেসে উঠে তা হচ্ছে মাউস কার্সর বা মাউস পয়েন্টার। আমরা উইন্ডোজ দেওয়ার পর অটোভাবেই এটি থাকে এবং প্রায় বতমার্নে সকল উইন্ডোজ ভাসর্নের কার্সর গুলো একেই রকমের । আপনি যদি একটু ভিন্নতা চান যেমন আপনি অন্যদের তুলনায় ভাল ডিজাইনের কাসর্র বা পয়েন্টার দিয়ে চালাবেন তবে এটি একটি গুরুত্বপূর্ণ পোষ্ট আপনার জন্য। তাহলে
আসুন শুরু করি আজকে স্পেটটি আশা করি আপনাদের কাজে দিবে পোষ্টটি।

CursorFX :

প্রথমেই যেই নামটি আসে তা হচ্ছে CursorFX । এইটি একটি চরম কার্সর চেন্জ সফটওয়ার। এইটা তে আপনি আপনার ইচ্ছা মত কয়েকটি কার্সর পরিবতর্ন করতে পারবেন।
এটা মূলত আপনাকে ১৩টি ভাল কার্সর দিবে। আপনি এই কার্সর গুলোর অবস্থা বা কি রকম তা লাইভ দেখতে পারেন, তারপর ব্যবহার করতে পারেন। আপনি সহজেই এই গুলো ব্যবহার করতে পারবেন এবং একটার পর একটা পরিবতর্ন ও করতে পারবেন সহজেই। এই সফটওয়ার গুলো animated এবং crisp graphics এবং alpha-blended স্মুর্থনেস। তাছাড়া জরুরি পরিবতর্ন এর ক্ষেত্রে আপনি Ctrl+Shift+C চেপেও একটা থেকে আরেকটি কার্সর সিলেক্ট করতে পারেন। এখানে শুধু কার্সর পয়েন্টার ছাড়াও effects, trails, এবং sounds for various mouse ইভেন্ট ইত্যাদি সুবিধা পাবেন, এবং সব গুলোর জন্য আলাদা আলাদা সেটিংস রয়েছে। আর একটি বড় সুবিধা আছে যা হচ্ছে আপনি এই সফটওয়ার দিয়ে shadow, size, এবং color ও পরিবতর্ন করতে পারবেন। এই জন্য শুধু আপনাকে “Settings” প্যানেলে যেতে হবে।

                                  ডাউনলোড

RealWorld Cursor Editor:


এই সফটওয়ারটি আরেকটি জটিল এবং ফ্রি সফটওয়ার। আপনি এই সফটওয়ার দিয়ে (.cur এবং .ani) ফাইলে কার্সর সেইভ করতে পারেন। এই সফটওয়ারের বড় সুবিধা হচ্ছে এই সফটওয়ারের সাহায্য আপনি ছবি থেকে কার্সর তৈরি করতে পারেন। যেমন: GIF, PNG, BMP, JPG এইসব ফরমেটের ছবি থেকে আপনি সহজেই একটি কার্সর বানাতে পারবেন। আপনি এখানে বিভিন্ন ছবিতে বিভিন্ন ধরণের effects দিতে পারবেন এবং আপনি নিজে ড্রয়িং করেও একটি ছবি একে কার্সর তৈরি করতে পারেন।
এই সফটওয়ারের আরেকটি গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে multi-resolution animated cursors তৈরি করা যেটা  শুধু মাত্র উইন্ডোজ ৭ এর জন্য। এই সফটওয়ারের কার্সর গুলো সব পোর্টেবল এবং আপনি এইগুলো সহজেই ব্যবহার করতে পারেন। এবং আশা করি সব ধরণের উইন্ডোজ এই কাজ করবে।
                       

ডাউনলোড


এই সফটওয়ার দিয়ে আপনি সহজেই  animated কার্সর তৈরি, এডিট এবং কনভার্ট করতে পারবেন। আপনি এইখানে খুব সহজেই কার্সর থৈরি করতে পারবেন। এই সফটওয়ার দিয়ে আপনি animated GIF , AVI clips, image files (JPEG, BMP, PNG, GIF, ICO, CUR, PSD), এবং bitmap strips থেকে animated cursors  বানাতে পারবেন। আপনি snap আকারে কেটে ব্যবহার করতে পারেন। আপনি যদি প্রিভিও দেখতে চান কিভাবে কার্সর হবে তাহলে এখানে দেখতে পারেন এবং  Animated GIF, Adobe Flash file, AVI Clip, এবং single Bitmap Strip দিয়ে কার্সর বানাতে পারেন, কারণ এই ফরমেটের ফাইল গুলোও সাপোর্ট করে এইখানে।

আপনি এই সফটওয়ারটি পোটেবল এবং সাধারণ ফাইলে ডাউনলোড করতে পারেন। 16-bit এবং 32-bit এ পাবেন আর উইন্ডোজ ৭ এবং এক্সপিতে সাপোর্ট করবে।

ডাউনলোড

সবাইকে ধন্যবাদ জানিয়ে শেষ করছি ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন